Banner Advertise

Sunday, February 17, 2013

[chottala.com] Re: AWAMI INSURGENCY AGAINST JUDICIARY: MUKTHI JUDDHA OR PROMOTING DIVISION AND PRO-INDIAN POLITICS?





2013/2/17 Abid Bahar <abid.bahar@gmail.com>
শাহবাগে শাহ নেই
আবু আদনান


শাহবাগে শাহ নেই
আছে কিছু নষ্টা
আহ্বান কারীরা
মানে নাকো স্রষ্টা।

ব্লগারের নামে আছে
রাম বাম নেতারা
না বুঝেই সাথে আছে
হুজুগে আর বোকারা।

স্কুল থেকে আনে
জোর করে ছাত্র
স্কুল ফাকি দাও
একবেলা মাত্র।

সার্কাস চলে বলে
পথচারী মজা পায়
অফিসের ফাকেতে
কেউ কেই আসে যায়।

চলছে চলবে
বামেদের সার্কাস
এর মাঝে ডুবে যাক
ফ্যাসিবাদের কারুকাজ।

সেতু আর ডেসটিনি
আলোচিত হলমার্ক
সাদা কালো বিড়ালে





 

2013/2/17 Abid Bahar <abid.bahar@gmail.com>
AWAMI INSURGENCY AGAINST JUDICIARY: MUKTHI JUDDHA OR PROMOTING DIVISION AND INDIAN AGENDA?


ব্লগার রাজীব হত্যার অজানা মোটিভ এবং শাহবাগের আন্দোলনের ফল

Faruk Ahmed

ব্লগার রাজীবের মৃত্যুতে আমি গভীর ভাবে মর্মাহত। আশা করি প্রকৃত অপরাধীদেরকে সনাক্ত করে বিচার করা হবে। তবে সরকার এ বিষয়টিকে যেভাবে রাজনৈতিক ফায়দা হাসিলের কাজে ব্যবহার করছে এবং বিরোধী
দমনের ঘোষনা দিয়েছে তাতে এ হত্যাকান্ড কোন 'ইনসাইড জব' কি-না সে বিষয়ে যথেষ্ট সন্দেহের অবকাশ তৈরী হয়েছে কেননা এই সেদিন যখন বিশ্বজিতকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হলো- তখন কিন্তু সরকারের কাউকে এভাবে ভোকাল হতে দেখা যায়নি। 

শাহবাগের প্রজন্ম চত্বরে জমায়েত প্রশ্নে আমরা এখানে যে বিষয়গুলো বিবেচনায় নেবো তাহলো- সরকারের মন্ত্রী-এমপিদের বক্তব্য এবং আওয়ামী লীগ ও তার অংগ সংগঠনের নেতা-কর্মীদের অংশগ্রহনের ফলে প্রতীয়মান যে- এটি বর্তমান ক্ষমতাসীনদের এজেন্ডাই বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে এবং এ আন্দোলনের চাবিকাঠি ও বৈঠা ক্ষমতাসীনদেরই হাতে। 

এ আন্দোলনকে জাতির করুণ অবস্থা পরিবর্তনের কোন গণআন্দোলন হিসেবে গণ্য করার যৌক্তিকতা নেই কেননা শাহবাগের আন্দোলন- 

(১) সরকার প্রযোজিত এবং পরিচালিত বিধায় এটি দেশে গণতন্ত্র বিকাশে এবং বর্তমান সরকারের চরম দূর্নীতি, বিরোধী-দমন, বিচার-বহির্ভূত হত্যা, চরমভাবে মানবাধিকার লংঘন, দেশের স্বার্থ জলাঞ্জলি দেয়া ( যেমন- দেশের বুক চিরে ভারতের ট্যাংক-লরি চলাচলের জন্য করিডোর প্রদান, পার্বত্য চট্টগ্রামে গণহত্যাকারী শান্তি-বাহিনীর হোতা সন্তু লারমার হাতে দেশের এক-দশমাংশ এলাকার শাসন-ভার হস্তান্তর করন) ইত্যাদির বিরুদ্ধে সোচ্চার নয়। 

(২) আওয়ামী লীগের সাথে সম্পর্কিত এবং আওয়ামী লীগের এমপি-মন্ত্রী যারা মুক্তিযুদ্ধের বিরোধী ছিল এবং রাজাকার ছিল- তাদের বিরুদ্ধেও এরা কিছু বলছেনা। 

(৩) ১৯৭১ সালের পর স্বাধীন বাংলাদেশে যে সব হত্যা, গণহত্যা, ধর্ষন, ধর্ষনের সেঞ্চুরী, বিচার-বহির্ভূত হত্যা সংঘটিত হয়েছে বা হচ্ছে- সে বিষয়ে শাহবাগ থেকে ইন্টারেস্টিংলি কোন প্রশ্ন তোলা হচ্ছেনা। সম্প্রতি বিশ্বজিতকে যেভাবে হত্যা করা হয়েছে- সে বিষয়ে এরা নীরব কেন ? পশ্চিম পাকিস্তানী মিলিটারীর মত এখন স্বাধীন বাংলাদেশে পুলিশ কিভাবে মানুষকে মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে হত্যা করে ? 

(৪) ক্ষমতাসীনদের চরম দূর্নীতির ফলে পদ্মা সেতু ভেস্তে গেল, শেয়ার বাজার থেকে প্রায় ১ লক্ষ ১৭ হাজার কোটি টাকা লুট হয়ে গেল, হলমার্ক কেলেংকারি, ডেস্টিনি কেলেংকারি, কুইক রেন্টাল কেলেংকারী, রেলমন্ত্রী থাকাকালীন সুরঞ্জিত বাবুর বাসাগামী বস্তা-বর্তি টাকা উদ্ধারের কেলেংকারি ইত্যাদি দেশকে যে দেউলিয়া করে দিয়েছে- তার বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস শাহবাগীদের কেউ দেখাচ্ছেনা কেন? 

উপরোক্ত কারনে শাহবাগের জমায়েতের উপর গণমানুষের আস্থা তেমন নেই, তবে মিডিয়ার ব্যাপক প্রচারের কল্যাণে ঔৎসুক্য আছে । বিচার নয়, ফাঁসি দিতে হবে- এবং সরকার-নির্ধারিত বিরোধী জোটের নেতাদেরই ফাঁসি দিতে হবে- আওয়ামী লীগের এমন দাবীর হুবহু প্রতিধ্বনিই শোনা যাচ্ছে শাহবাগীদের কন্ঠে। 

কাদের মোল্লার যাবৎজীবন কারাদন্ডের রায় ঘোষনা প্রধানমন্ত্রীর অনুমোদন ছাড়া হয়েছে বলে নির্বোধেরাও মনে করেনা কেননা- আইসিটির উপর সরকারের প্রভাব এবং উদ্দেশ্য- বিচারপতি নাসিমের স্কাইপ সংলাপ থেকে স্পস্ট প্রতীয়মান। 

তাহলে- আইসিটির মাধ্যমে সরকারের পছন্দনীয় রায় বের করে শাহবাগের মতো আন্দোলন জমানোর উদ্দেশ্য কি?

তবে শাহবাগের তরূন-তরূনরা এ জন্যে ধন্যবাদ পাবার যোগ্য যে, তাদের প্রতিবাদের কারনে জামাতকে কলে-কৌশলে ভয়-ভীতি দেখিয়ে জোটে ভিড়ানোর সরকারের দূরভিসন্ধিতে গুড়ে বালি পড়েছে।


মানবতা বিরোধী অপরাধীদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাষী নতুন প্রজন্মের দাবীঃ

১।  ৪র্থ সংশোধনীর মাধ্যমে একদলীয় বাকশাল গঠন করে আওয়ামী লীগ সহ সকল রাজনৈতিক দল বিলুপ্তকারী গণতন্ত্র হত্যাকারীদের বিচার চাই- কেননা এটি ছিল মুক্তি যুদ্ধের চেতনার সাথে চরম বিশ্বাষঘাতকতা।

২। ১৯৭৫ সালের ১৬ই জুনে ৪টি ছাড়া দেশের সকল সংবাদপত্র বাতিল করে বাক্ স্বাধীনতা হরনকারীদের বিচার চাই- কেননা এটি ছিল মুক্তি যুদ্ধের চেতনার সাথে চরম বিশ্বাষঘাতকতা।

৩। ভারতকে বাংলাদেশের মরণ ফাঁদ ফারাক্কা চালু করার অনুমতি দিয়ে যারা দেশের সকল নদ-নদীগুলো ভরাট হওয়া সহ মরুকরণ এবং পানির ন্যাজ্য হিস্যা থেকে বাংলাদেশকে বঞ্চিত করে অবর্ণনীয় ক্ষতি করেছে – তাদের বিচার চাই।

৪। যে সন্তু লারমা ভারতের অস্ত্র ও মদদে ৩৫০০০ পার্বত্য বাংলাভাষী সহ অনেক উপজাতি নাগরিককে হত্যা করেছে এবং পার্বত্য চুক্তি ভংগ করে সহস্রাধিক মানুষকে হত্যা ও অপহরন করেছে – তার এবং তার সহযোগীদের বিরুদ্ধে গণহত্যা পরিচালনার অপরাধে বিচার চাই।

৫। সীমান্তে ফেলানী সহ গত দশ বছরে প্রায় একহাজার বাংলাদেশীকে হত্যাকারী ভারতীয় সিমান্ত রক্ষীবাহিনী বিএসএফ কর্তৃক মানবতা বিরোধী অপরাধ সংঘটনের কারনে আন্তর্জাতিক আদালতে বিচার চাই।  

৬। বিশ্বজিত দাসকে অমানুষিকভাবে কুপিয়ে হত্যাকারী এবং এর আদেশ দানকারীদের বিচার চাই।

৭। বিশ্ববিদ্যালয়ে ধর্ষনের সেঞ্চুরী পালনকারী এবং বিভিন্ন হত্যাকান্ডে জড়িতদের বিচার চাই।

৮। নাটোরের বিএনপি নেতা উপজেলা চেয়ারম্যান সানাউল্লাহ নূর বাবুকে এবং ২০০৬ সালে লগি-বৈঠা দ্বারা কয়েক ডজন মানুষকে অমানবিকভাবে হত্যা করার জন্য হত্যাকারী ও আদেশদানকারীদের বিচার চাই।

৯। ইলিয়াস আলী ও চৌধুরী আলমসহ শতাধিক ব্যাক্তিকে গুমকারী এবং বিনা-বিচারে হত্যাকারীদের বিচার চাই।

১০। পিলখানায় ৫৮ জন সামরিক অফিসারকে হত্যাকারীদের বিচার চাই।

১১। ক্ষমতাসীন জোটে থাকা সকল রাজাকারদেরও বিচার চাই।
 
 
শাহবাগের সমাবেশকে জাতীয় আন্দোলন হিসেবে মনে করাটা শিশুসুলভ ভাবনার নামান্তর নয় কি ?

এ সমাবেশকে জাতির দূর্দশা পরিবর্তনের যোগ্য বা সেরুপ মহৎ উদ্দেশ্যে পরিচালিত কোন জাগরন হিসেবে মনে করাটা শিশুসুলভ কেননা-

(১) এটি ক্ষমতাসীন সরকারের মদদপুষ্ট এবং ক্ষমতাসীন দলের এজেন্ডা বাস্তবায়নের জন্যই শুরু করা হয়েছিল;

 (২) এটি সরকারের দূরনীতি, অপরাধমূলক কর্মকান্ড, বিচার বহির্ভূত হত্যা  যেমন ক্রসফায়ার ও গুমকরণ, মানবাধিকার লংঘন এবং দেশবিরোধী করমকান্ডের বিরুদ্ধে নিশ্চুপ;

(৩) এটি ক্ষমতাসীন দলের এবং তাদের অংগ-সংগঠনসমূহের নেতা কর্মীদের দ্বা্রা পরিচালিত;

(৪) এটি দেশে গণতন্ত্রের বিকাশে নিবেদিত নয়;

(৫) এটির শুরু এমন এক দাবী নিয়ে যা নির্ধারন করা দেশের নিরপেক্ষ আদালতের এখতিয়ার;

(৬) এটি ক্ষমতাসীন দলের যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে সোচ্চার নয়;

(৭) এটি উদ্দেশ্যমূলকভাবে শুধুমাত্র একটি নির্দিষ্ট সময়ে সংঘটিতঙ্গপরাধের বিচার প্রার্থী কিন্তু তার পরবর্তীতে সংঘটিত একই প্রকার অপরাধের ব্যাপারে মুখ খুলতে নারাজ;

(৮) বাংলাদেশের পার্বত্য চট্টগ্রামে ভারতীয় অস্ত্রে সজ্জিত সন্ত্রাসী শান্তি বাহিনী হত্যা, ধর্ষন, অপহরন, অগ্নিসংযোগ এবং উত্খাত করনের মতো মানবতা বিরোধী অপরাধ করে থাকলেও এটি সে ব্যাপারে নিশ্চুপ; সীমান্ত ভারতীয় বিএসএফ বাংলাদেশের নাগরিকদেরকে প্রতিনিয়ত হত্যা, ধর্ষন, অপহরন ও নির্যাতন করে চললেও এ সমাবেশ থেকে প্রতিবাদ করার মতো কেউ ছিলনা;

(৯) সমাবেশে নেতৃত্বদানকারী কতিপয় ব্যক্তি লগি-বৈঠা দ্বা্রা মানুষ হত্যা, সন্ত্রাস এবং সামাজিক কার্যকলাপে জড়িত থাকার প্রমান বিদ্যমান বিধায় অই প্রকৃতির নেতৃত্ব দ্বা্রা মহৎ কোন কর্মসূচী বাস্তবায়ন সম্ভব নয়;

(১০) পুরো জাতির আশা আকাংখাকে ধারণ করতে সক্ষম - এমন কোন কৌশলগত কর্মসূচী প্রণয়নে সক্ষম এবং জাতির কাছে গ্রহনযোগ্য আদর্শ ব্যক্তিত্বসম্পন্ন কেহ এর নেতৃত্বে নেই বলে এর কোন মহৎ গন্তব্য নির্ধারিত হতে পারেনি।

তাই জাতিকে মুক্তির লক্ষ্যে কাংঙ্খিত গণআন্দোলনের জন্য আরো অপেক্ষা করতে হবে।

Awami Govt's hidden agenda behind formation of the ICT

The blueprint of the Awami League regime for conducting judicial murders on prominent opposition leaders through a controversial court (ICT- International Crimes Tribunal) has got revealed through the Skype  conversation between ICT Chairman Justice Nasim and an expatriate Ghadanik activist named Dr. Ziauddin Ahmed.

The Skype conversation has shocked the entire nation including the international community when they have come to know how the government has influenced the ICT to produce a desired verdict for the execution of selected nationalist and Islamic party leaders and how the verdicts were drafted by an outsider (Dr. Ziauddin). The Awami League govt wanted such death sentences from the ICT in exchange of promotion to the ICT judges.

The popularity of the Awami League govt led by Sheik Hasina is at bottom low due to followings:

1: Massive corruption (looting in share market, Sonali Bank, Destiny and Padma Bridge, Railway, Quick Rental Power sector  etc).

2: Crimes been committed by the ruling party cadres belonging to Jubo League, Chatra League etc such as inhuman murder of Biswajir Das,  BNP Leader Sanaullah Noor Babu and hundred others; rapes and century of rapes being committed by Chatra League cadres.

3: Oppression on the opposition through arrest and torture, conduct of extra-judicial killings through crossfire and enforced disappearances.

4: Awami League govt's anti-state policies such as leasing the country's territory for anti-state corridor to India, the govt's surrender of CHTs to a terror gang leader named Shantu Larma, the govt's silence to the killings of BD citizen at border areas by Indian BSF, the failure of the govt's in rescuing 57 Army Officers from Peelkhana massacre etc.

5: The govt's reprisal on the media with a view to suppress the opposition voices.

So, in order to divert people's attention from the above mentioned crimes, corruption, human rights violations and also to prove to the international community that the ICT is free from govt's influence; the govt has launched the recent demonstration at Shahbag Square of Dhaka City by its patronization and guidance.

The Shahbag Square is captured and dominated by leaders and activists of Awami League and its supporting organizations through whom demands are being placed for death penalty of all opponent leaders being tried by ICT on alleged crime against humanity charges- no matter what their involvement is.

Some fascist demands are also being expressed such as closure of the Daily Amardesh, Noya Digonto and some other TV channels which are critical to the govt's crimes and corruptions.

Justice can be ensured by followings:

1: Stopping the trial by controversial ICT.
2: Cancellation of the verdicts so far have been delivered.
3: The release of all opposition leaders arrested for trial by the kangaroo court of the ICT.
4: Form a court under the UN to ensure free and fair trial without scope of any influence by Awami govt.

5: Bringing those alleged war criminals belonging to the Awami League Govt to trial such as Minister Khondoker Mosharrof Hussain, Home Minister MK Alamgir, Awami League Presidium Member Sajeda Chowdhury, Deputy Law Minister Kamrul Islam and others. 
 




__._,_.___


[* Moderator�s Note - CHOTTALA is a non-profit, non-religious, non-political and non-discriminatory organization.

* Disclaimer: Any posting to the CHOTTALA are the opinion of the author. Authors of the messages to the CHOTTALA are responsible for the accuracy of their information and the conformance of their material with applicable copyright and other laws. Many people will read your post, and it will be archived for a very long time. The act of posting to the CHOTTALA indicates the subscriber's agreement to accept the adjudications of the moderator]




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___